Ridmik keyboard

 Ridmik keyboard একটি জনপ্রিয় কীবোর্ড। ইহা বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার করা হয়। লেখা-লেখির কাজের জন্য Ridmik keyboard এর কোন বিকল্প নেই। আমি নিজেও Ridmik keyboard typing ব্যবহার করি। ইহা ব্যবহার করা সুবিধাজনক। ইহা ব্যবহার করে অতিদ্রুত টাইপিং এর কাজ করা যায়। 

 Ridmik keyboard সাধারণ মোবাইল, ট্যাব কম্পিউটারও ব্যবহার করা হয়ে থাকে। এতে লেখার সময় শব্দের প্রথম দুই এক  অক্ষর লিখলেই সম্ভাব্য শব্দ গুলি কীবোর্ড এর নিচের অংশে দেখায়। তখন উক্ত শব্দের উপর ক্লিক করলেই শব্দটি যথা স্থানে বসে যায়। 



রিডমিক কীবোর্ড এ আবার ভয়েস টাইপিং বা মুখে বলেও লেখা যায়। এক্ষেত্রে সেটিংস করে নিতে হয়। সেটিংস এ গিয়ে Voice Typing অন করে দিলেই Voice Typing আইকনটি চলে আসে। তখন Voice Typing Icon আইকনের উপর ক্লিক করলেই প্লেস্টোরে (Play store) এ নিয়ে যায়। 

তখন আপডেড করে দিলেই ভয়েস টাইপিং সিস্টেম (Voice Typing System)  চালু হয়ে যায়। এরপর লেখার সময় Voice Typing Icon এ ক্লিক করে কথা বললেই লেখা হয়ে যায়। 

তবে, কথা স্পষ্টভাবে না বললে লেখা ঠিকভাবে আসে না। অনেক সময় ভূল শব্দ ওঠে। তখন ঐগুলি ঠিক করে দিলেই হয়ে যায়। 

সুতরাং বলা যায়, Ridmik keyboard Ridmik keyboard লেখার ক্ষেত্রে দারুণ একটি সফটওয়্যার। ইহা দ্বারা লিখে ভালই মজা পাওয়া যায়। 

আমি সাধারণত ভয়েস টাইপ ব্যবহার করে লিখে থাকি। আশা করি, আপনারাও এই সিস্টেম ব্যবহার করে দ্রুুত ম্যাসেজ আদান-প্রদান করতে পারেন। 

Next Post Previous Post